শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

বিদেশ যাওয়ার অনুমতি পেলেন তাফসির আউয়াল

বিদেশ যাওয়ার অনুমতি পেলেন তাফসির আউয়াল

আদালত প্রতিবেদক:

বিএনপির ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাফসির মোহাম্মদ আউয়ালকে ছয় মাসের জন্য বিদেশ যাওয়ার অনুমতি দিয়েছেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১৫ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোস্তাফিজুর রহমান খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

জানা গেছে, তাফসির আউয়াল জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক। যুক্তরাষ্ট্রের পাশাপাশি পড়াশোনা করেছেন যুক্তরাজ্যেও। গত ১ মার্চ সকালে তাকে যুক্তরাজ্যে যেতে বাধা দেওয়া হয়েছে বলে জানা গেছে। এরপর তিনি প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন।

রিট আবেদনে বিদেশ যাত্রায় বাধা দেওয়ার কার্যক্রম কেন অবৈধ হবে না, বিদেশ যাত্রায় ২০২০ সালে দুদকের বাধা দেওয়ার স্মারক কেন প্রত্যাহার করা হবে না এবং বিদেশ যাত্রায় ও দেশে ফিরতে কোনও প্রকার বাধা বা হয়রানি না করার নির্দেশনা কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়।

রিট আবেদনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশনের পরিচালক ও তদন্ত টিমের প্রধান, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশের কমিশনার, ঢাকা জেলা প্রশাসক, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি), পুলিশের উপ-মহাপরিদর্শক (ইমিগ্রেশন), বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন), হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তাক (ইমিগ্রেশন) বিবাদী করা হয়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |